জীবন
- মুহাম্মাদ সাইদুল ই. রণি ১৭-০৫-২০২৪

।। মুহাম্মদ সাইদুল শিকদার রণি ।।

চোখ ছল-ছল
বুকে কলহল
হৃদয় সুরের ঝড়
না,জীবন কোনো
বাদ্যযন্ত্র নয় ।
জীবন হল
পূর্ণ বিধান
যেখানে আছে
তা,লয়,সুর
যন্ত্রের মত ।
হৃদপিন্ড,কলিজা,শ্বাস
ছাড়া যেমন দেহ অচল
জীবনে তেমন
তাল,লয়,সুর ছাড়া
খেলনা পুতুল ।
জীবন একটি গান
লিখেছে বিধাতা;
দিয়েছে তোমায়
সাজাবে তুমি তোমার মত
থাকবে না কোনো ভুল ।
জীবনে ঝড়
আসবে বার-বার
হতে পারে শেষ
সাজিয়েছো তো বেশ
ক্ষণিকের জীবন ।
এই ঝড়ে যদি ঝরে যায়
তোমার বাগানের ফুল
পরো না ভেঙে
ধরিও ধর্য্য
আবার ফুটিবে তোমার বাগানে রঙিন ফুল ।

০৬/০৮/২০১২
ঢাকা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৫-২০২০ ১৯:৫৮ মিঃ

Excellent